আবরার হত্যার বিচার চেয়ে বুয়েট শিক্ষার্থীদের বিক্ষোভ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের হত্যাকাণ্ডের ঘটনায় বিচার দাবিতে বিক্ষোভ মিছিল করছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল সাড়ে ১০টা থেকে এই স্লোগানে প্রকম্পিত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। সকাল সাড়ে ১০টায় বুয়েট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়।

শেরে বাংলা হলের পেছন দিয়ে ঢুকে ডা. এম এ রশিদ হল পার হয়ে শেরে বাংলা তারা বুয়েট ক্যাম্পাস ও হল থেকে ‘ছাত্রলীগের সন্ত্রাস’ বন্ধের দাবি জানান। বিশ্ববিদ্যালয় প্রশাসনবিরোধী স্লোগানও দিচ্ছেন তারা।

বিক্ষোভ মিছিলটি বুয়েট ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করছে। এতে শতাধিক শিক্ষার্থী অংশ নিয়েছেন। তারা আবরার হত্যার বিচার চেয়ে বিভিন্ন ধরনের স্লোগান দেন ও খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বিক্ষোভ মিছিল থেকে শিক্ষার্থীরা বুয়েট উপাচার্যকে ক্যাম্পাসে আসার দাবি জানান এবং ১১ অক্টোবরের মধ্যে তাদের সব দাবি মেনে নেওয়ার আহ্বান জানান।

দাবিগুলো-খুনিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। ৭২ ঘণ্টার মধ্যে নিশ্চিতভাবে শনাক্ত করা খুনিদের সবার ছাত্রত্ব আজীবন বহিস্কার নিশ্চিত করতে হবে।

সম্প্রতি বাংলাদেশ-ভারতের মধ্যে হওয়া চুক্তি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেয়াকে কেন্দ্র করে রোববার (৬ সেপ্টেম্বর) রাতে ‘শিবির’ আখ্যা দিয়ে আবরারকে পিটিয়ে হত্যা করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

Leave a Reply

shares