করোনা ভাইরাস: বাংলাদেশের পাকিস্তান সফর স্থগিত

করোনাভাইরাসের আতঙ্কে স্থগিত করা হয়েছে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার একটি ওয়ানডে ও একটি টেস্ট ম্যাচ।

করাচিতে আগামী ১ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সিরিজের একমাত্র ওয়ানডে ম্যাচটি। একই ভেন্যুতে টেস্ট ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল ৫ এপ্রিল। টাইগারদের পাকিস্তানে পৌঁছানোর কথা ছিল ২৯ মার্চ।

সারা বিশ্বে এখন করোনাভাইরাস আতঙ্ক। এখন পর্যন্ত এই ভাইরাসে মৃতের সংখ্যা ৬ হাজার ছাড়িয়েছে। এমন পরিস্থিতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এই সিরিজটি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। ২০২১ সালের মার্চের কোনো এক সময়ে এই স্থগিত হওয়া দুইটি ম্যাচ অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

এর আগে গত জানুয়ারিতে প্রথম দফায় পাকিস্তান সফর করে টাইগাররা। ওই সফরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচে অংশ নেয় মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। তিন ম্যাচের মধ্যে বাংলাদেশ প্রথম দুই ম্যাচে হেরেছিল। শেষ ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল।

এরপর ফেব্রুয়ারি মাসের প্রথম দিকে আবার পাকিস্তান সফরে যায় বাংলাদেশ দল। দ্বিতীয় দফার সফরে বাংলাদেশ একটি টেস্ট ম্যাচে অংশ নেয়। এই ম্যাচে বাংলাদেশ ইনিংস ব্যবধানে পরাজিত হয়েছিল।

বাংলাদেশে এখন পর্যন্ত ৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করায় সতর্কতা হিসেবে ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত দুই সপ্তাহ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকার। অন্যদিকে, ১৮ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়।

Leave a Reply

shares