চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছায় যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষে উপজেলা প্রশাসন, বিভিন্ন দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে বঙ্গবন্ধুর মুর‌্যালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, কেক কাটা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ করা হয়।

দিবসটি পালনে উপজেলা পরিষদের উদ্যোগে উপজেলা পরিষদ হলরুমে উন্মুক্ত কেককাটা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন  সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. নাসির উদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী, সাবেক সভাপতি শাহাজান কবীর, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহবায়ক দেবাশীষ মিশ্র জয়, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও চৌগাছা সদর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, যুবলীগ নেতা ও চৌগাছা পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি প্রমুখ। অন্যান্যের মধ্যে সহকারী কমিশনার (ভূমি) নারায়ণ চন্দ্র পাল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার, চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও পাতিবিলা ইউিপির সাবেক চেয়ারম্যান সহিদুল ইসলাম মিয়া, সহ-সভাপতি ও পৌর কাউন্সিলর আতিয়ার রহমান, যুগ্ম সম্পাদক ও জগদীশপুর ইউপি চেয়ারম্যান তবিবর রহমান খান, এসএম সাইফুর রহমান বাবুল ও তারিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক অবাইদুল ইসলাম সবুজ, দপ্তর সম্পাদক মাহবুবুল আলম রিংকু, সহ-প্রচার সম্পাদক শফিক হায়দার লাভলু, কার্যনির্বাহী সদস্য আশরাফুল ইসলাম, রেদওয়ান হাবিব আলিফ, সিংহঝুলী ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিল বাদল, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম ও কাউন্সিলর আনিচুর রহমান আনিচ, চৌগাছা প্রেসক্লাবের সভাপতি জিয়াউর রহমান রিন্টু, সাধারণ সম্পাদক অমেদুল ইসলাম, পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান শাহিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন, সাধারণ সম্পাদক বিএম শফিকুজ্জামান রাজু, উপজেলা মহিলালীগের যুগ্ম সম্পাদক কামরুন্নাহার শাহিন, যুবমহিলা লীগের সাধারণ সম্পাদক নাছিমা খাতুনসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন স্তরের রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে মঙ্গলবার সকাল সাড়ে আটটায় শহরের মুক্তিযুদ্ধ ভাস্কর্যে বঙ্গবন্ধুর মুর‌্যালে উপজেলা প্রশাসনের উদ্যোগে পুষ্পার্ঘ প্রদানের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়। উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম, ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, সহকারী কমিশনার (ভূমি) নারায়ণ চন্দ্র পাল ও চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন। এরপর পর্যায়ক্রমে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ, চৌগাছা প্রেসক্লাব, উপজেলা যুবলীগ, উপজেলা ছাত্রলীগ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সোনালী ব্যাংক, মৃধাপাড়া মহিলা কলেজ, চৌগাছা সরকারি শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয়, আইসিটি ক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন। শ্রদ্ধার্ঘ নিবেদনের পর চৌগাছা মৃধাপাড়া মহিলা কলেজে ৬০ পাউন্ড ওজনের ও ১০০ সেন্টিমিটার দৈর্ঘ্যরে একটি কেক কাটা হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ হতে করোনা ভাইরাস সচেতনতায় লিফলেট বিতরণ, স্বেচ্ছা রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। এছাড়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ, দোয়া ও মোনাজাত করে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনার মাধ্যমে দিবসটি উদযাপন করা হয়।