“জনগণ আমাদের ওপর আস্থা ও বিশ্বাস রেখে ভোট দিয়ে জয়যুক্ত করেছেন”

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে টানা তৃতীয়বারের মতো সরকার গঠনের সুযোগ দেওয়ায় জনগণকে ধন্যবাদ দিয়েছেন দলটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১৯ জানুয়ারি) রাজধানীর সোহরাওয়ার্দীতে আওয়ামী লীগের বিজয় উৎসব সমাবেশে একথা বলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, যারা আমাদের ভোট দিয়েছেন এবং যারা ভোট দেননি, সবাইকে ধন্যবাদ। তবে আমরা যেহেতু সরকার গঠন করার সুযোগ পেয়েছি, জনগণের সেবা করার সুযোগ পেয়েছি, আমরা সবার তরে সবার জন্য কাজ করবো।“জনগণ আমাদের ওপর আস্থা ও বিশ্বাস রেখে ভোট দিয়ে জয়যুক্ত করেছেন”

প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলার মানুষ আমাদের ভোট দিয়েছে। কামার, কুমার, জেলে, কৃষক, শ্রমিক, মজুর সকল স্তরের মানুষকে আমি ধন্যবাদ জানাই। আপনারা রায় দিয়ে আমাদের সুযোগ দিয়েছেন আপনাদের সেবা করার। জনগণের এ রায় অন্ধকার থেকে আলোর পথের যাত্রার রায়।’

তিনি বলেন, ‘আমরা জনগণের কাছে যে অঙ্গীকার করেছি সেগুলো অক্ষরে অক্ষরে পালন করা হবে। যে কোনো ত্যাগের মাধ্যমে বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ে তোলা হবে। জনগণ আমাদের ভোট দিয়েছে, তাদের ভোটের মর্যাদা আমাদের রাখতে হবে’ বলে তাগিদ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

এর আগে বেলা তিনটায় সমাবেশ মঞ্চে আসেন শেখ হাসিনা। বেলা আড়াইটাই সমাবেশ শুরু হবার কথা থাকলেও সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যান লোকে লোকারণ্য হতে থাকে।

আওয়ামী লীগের বিভিন্ন ইউনিট ছাড়াও সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর নেতাকর্মীরা এ মহাসমাবেশে অংশ নেয়।

গেলো ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট ২৮৮টি আসনে জয়লাভ করে সরকার গঠন করে। অন্যদিকে বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট পায় ৭টি আসন। পরে স্থগিত হওয়া আরও একটি আসনে জয় পায় দলটি।