জামিন পেয়েছেন অভিনেত্রী নওশাবা আহমেদ

জামিন পেলেন অভিনেত্রী নওশাবা

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে গুজব ছড়ানোর অভিযোগে তথ্য প্রযুক্তি আইনের মামলায় গ্রেপ্তার অভিনেত্রী ও মডেল কাজী নওশাবা আহমেদকে ঈদের আগেই জামিন দিয়েছেন আদালত।

ঈদের আগের দিন মঙ্গলবার ছুটির দিনের জরুরি আদালতের বিচারক ঢাকার মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস ১ অক্টোবর পর্যন্ত নওশাবার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে গত ৪ আগস্ট রাতে রাজধানীর উত্তরা থেকে নওশাবাকে আটক করে র‌্যাব। এরপর তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা করা হয়।

ওই মামলায় দুই দফায় মোট ৬ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়।

গত ৪ আগস্ট রাজধানীর জিগাতলায় আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে অন্য যুবকদের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনায় ফেসবুকে লাইভে এসে দুই শিক্ষার্থীর মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলার খবর দিয়েছিলেন নওশাবা; অথচ তখন তিনি ছিলেন উত্তরায় শুটিংয়ে।

পরে আরেকটি ভিডিওতে নওশাবা দাবি করেছেন তিনি ভুল তথ্যে বিভ্রান্ত হয়েছিলেন। এর জন্য তিনি দুঃখও প্রকাশ করেছিলেন।

এদিকে অভিনেত্রী নওশাবার মুক্তি চেয়ে গত রোববার বিবৃতি দিয়েছে অভিনয় শিল্পীদের সংগঠন ‘অভিনয় শিল্পী সংঘ’।অন্যদিকে নওশাবার জামিনে মুক্তির আবেদন জানিয়ে গত রোববার পৃথক এক বিবৃতিতে সই করেছেন ৩৭ জন পেশাজীবী ও শিক্ষার্থী।

তাদের মধ্যে রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চারুকলা অনুষদের সাধারণ শিক্ষার্থী, স্থপতি, তরুণ চারুশিল্পী, পাপেটশিল্পী ও নাট্যকর্মী।

বেনাপোল প্রতিদিন.

About Benapole Pratidin

Check Also

বিয়ের তারিখ জানালেন রণবীর-দীপিকা

সকল জল্পনার অবসান ঘটিয়ে বিয়ের তারিখ ঘোষণা করলেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন ও অভিনেতা রণবীর সিং। …