টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, পেসার ছাড়াই টেস্ট

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, পেসার ছাড়াই টেস্ট

দ্বিতীয় টেস্টেও টস জিতলেন সাকিব আল হাসান। চট্টগ্রামের মতো ঢাকায়ও ব্যাটিং নিলেন বাংলাদেশ অধিনায়ক।

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ দলে একটি পরিবর্তন নিশ্চিত ছিল। ব্যাটিংয়ে শক্তি বাড়াতে আনা হল দুটি পরিবর্তন। অভিষেক হচ্ছে বাঁহাতি ওপেনার সাদমান ইসলামের। সৌম্য সরকারের সঙ্গে ইনিংস শুরু করবেন তিনি।

অনুশীলনে চোট পাওয়া মুশফিকের ‘ব্যাক আপ’ হিসেবে পরে দলে আসা লিটন দাস ঢুকে গেছেন একাদশেও। ওপেনিংয়ে ব্যাটিং ব্যর্থতায় বাদ পড়া এই তরুণ ব্যাট করবেন মিডল অর্ডারে।

চোটের জন্য আগেই ছিটকে গেছেন ওপেনার ইমরুল কায়েস।

চট্টগ্রাম টেস্টে দুই ইনিংস মিলিয়ে মাত্র চার ওভার বোলিং করা মুস্তাফিজুর রহমানকে বাদ দিয়েছে বাংলাদেশ। প্রথমবারের মতো কোনো বিশেষজ্ঞ পেসারকে ছাড়া টেস্ট খেলতে নামছে বাংলাদেশ।

চট্টগ্রামে মোস্তাফিজুর রহমান ছিলেন একমাত্র পেস বোলার হিসেবে। কিন্তু সে ম্যাচে তো কেল্লা ফতে করেছেন তো চার স্পিনারই— সাকিব আল হাসান নিজে তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ আর নাঈম হাসান ক্যারিবীয় শিবিরে এমন আতঙ্ক ছড়িয়েছিলেন যে মোস্তাফিজকে কিছুটা ‘অপ্রয়োজনীয়’ই মনে হচ্ছিল।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান, সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

প্রথম টেস্টে ইমরুল কায়েসকে ধাক্কা মেরে এক টেস্টের জন্য নিষিদ্ধ হওয়া শ্যানন গ্যাব্রিয়েলের জায়গায় দলে ফিরেছেন আরেক পেসার শারমন লুইস। ওয়েস্ট ইন্ডিজ দলে পরিবর্তন এই একটি।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্র্যাথওয়েট, কাইরন পাওয়েল, শেই হোপ, সুনিল আমব্রিস, রোস্টন চেইস, শিমরন হেটমায়ার, শেন ডাওরিচ, দেবেন্দ্র বিশু, জোমেল ওয়ারিক্যান, শারমন লুইস, কেমার রোচ।

About Benapole Pratidin

Check Also

ফ্লাডলাইট সমস্যা: সিলেটের টি-টোয়েন্টি শুরু দুপুরে

শুরুতে যে সূচিটা দেওয়া হয়েছিল, সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টি হওয়ার কথা ছিল বিকেল …