ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান সাবিরা নাজমুল বরখাস্ত

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় দণ্ডপ্রাপ্ত যশোরের ঝিকরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান সাবিরা নাজমুল মুন্নিকে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ।

গত ২৯ আগস্ট উপসচিব আনজুমান আরা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই আদেশ প্রদান করেন।

আরো পড়ুন- ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান সাবিরা’র ৬ বছরের জেল

সোমবার ঝিকরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম এই প্রজ্ঞাপনের কপি হাতে পেয়ে সংশ্লিষ্ট দফতরে প্রদান করেন।

বরখাস্ত হওয়া সাবিরা নাজমুল মুন্নি বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য। মিথ্যা তথ্য ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৯ সালে তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলা করে। গত ১২ জুলাই রায় ওই মামলার রায় ঘোষণা করেন আদালত।

বেনাপোল প্রতিদিনে আরো পড়ুন- ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান সাবিরার আত্মসমর্পণ

রায় ঘোষণাকালে মুন্নি উপস্থিত না থাকলেও, অভিযোগ প্রমাণিত হওয়ায় ঢাকার বিশেষ জজ আদালতের বিচারক আসামি মুন্নিকে ছয় বছর কারাদণ্ড, এক কোটি ৭৮ হাজার ১৩৫ টাকা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করেন আদালত। পরে আদালতে আত্মসমর্পণ করে তিনি এই মামলা থেকে জামিন নেন।

এদিকে, প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে সাবিরা সুলতানা গত ১২ জুলাই দুর্নীতি দমন আইনে ৬ বছরের কারাদণ্ডসহ আর্থিকভাবে দণ্ডিত হওয়ায় তাকে উপজেলা চেয়ারম্যান পদ থেকে অপসারণ করা হলো।

একই কর্মকর্তা স্বাক্ষরিত অপর স্মারকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান (প্যানেল চেয়ারম্যান-১) নাহিদ আক্তারকে উপজেলা পরিষদের চেয়ারম্যানের আর্থিক ক্ষমতা প্রদানের নির্দেশ করেছেন।

বেনাপোল প্রতিদিন