পুলিশের কমিউনিটি ব্যাংক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে প্রতিষ্ঠিত কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ (১১ সেপ্টেম্বর’১৯) সকাল ১০.০০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সির মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের শুভ উদ্বোধন করেন।

এসময় ভিডিও কনফারেন্সির অপর প্রান্তে যুক্ত থাকে রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়াম ও গুলশান কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর কর্পোরেট অফিস।

বাংলাদেশ পুলিশের নিজস্ব ব্যাংক উদ্বোধনকালে সকল পুলিশ সদস্যকে আন্তরিক অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, পুলিশের অনেক সীমাবদ্ধতার সত্ত্বেও তারা অত্যন্ত আন্তরিকভাবে তাদের দায়িত্ব পালন করছে। জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে পুলিশ বাহিনী দক্ষতার পরিচয় দিয়েছে। এজন্য পুলিশ বাহিনীকে ধন্যবাদ জানাই।

দেশের বিভিন্ন অনুষ্ঠানে পুলিশ বাহিনীর সদস্যরা দক্ষতার সাথে নিরাপত্তা দিয়ে থাকে। ঈদের আনন্দ ত্যাগ করে পরিবার পরিজন থেকে দূরে থেকে তাদের দায়িত্ব পালন করছে। পৃথিবী যেভাবে এগিয়ে যাচ্ছে অপরাধের ধরণও পাল্টে যাচ্ছে। সাইবার ক্রাইম দমনে পুলিশের দক্ষতা বাড়াতে উচ্চতর প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে সাধারণ মানুষের পাশাপাশি পুলিশের উপর নির্মম আক্রমন করা হয়েছিল। তাতে অনেক পুলিশ সদস্য আত্মহুতি দিয়েছেন। তাদের আত্মার মাগফেরাত কামনা করি। সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে পুলিশকে আরো দক্ষ হিসেবে তৈরি করতে এন্টি টেরোরিজম ইউনিট গঠন করেছি।

মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান চলছে, চলবে ও আরো বেশি অভিযান চালাতে হবে। পুলিশের সাথে কমিউনিটির সুসম্পর্ক তৈরি করতে কমিউনিটি পুলিশিং এ আরো বেশি জোড় দিতে হবে।

কমিউনিটি ব্যাংক উদ্বোধনী অনুষ্ঠানে অর্থমন্ত্রী আ হ ম মোস্তাফা কামাল এফসিএ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, ইন্সপেক্টর জেনারেল বাংলাদেশ পুলিশ ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার), স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীনসহ বাংলাদেশ পুলিশের সকল স্তরের সদস্য ও কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

shares