শার্শায় ব্যবসায়ীকে নির্যাতনের ঘটনায় পুলিশ কর্মকর্তা প্রত্যাহার

যশোরের শার্শায় মশিউর রহমান বাবলু (৫৫) নামে এক ব্যবসায়ীকে নির্যাতনের ঘটনায় শার্শা থানার উপ-পরিদর্শক (এসআই) শাহাবুল আলমকে ক্লোজড করা হয়েছে।

গতকাল মঙ্গলবার দুপুরে যশোর বেনাপোল মহাসড়কের শ্যামলাগাজি এলাকায় নির্যাতনের ঘটনা ঘটে। আহত ওই ব্যবসায়ীকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

যশোরের নাভারণ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জামাল আল নাসের জানান, প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় উপ-পরিদর্শক (এসআই) শাহাবুল আলমকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে।

হাসপাতালে ভর্তি আহত মশিউর রহমান জানান, মঙ্গলবার বেলা আনুমানিক একটার দিকে সহকর্মী দুলালকে নিয়ে ব্যবসায়ীক কাজ শেষে ভ্যাসপা মোটর সাইকেল যোগে শার্শা থেকে যশোরে ফিরছিলেন। পথিমধ্যে যশোর-বেনাপোল সড়কের শ্যামলাগাছিতে পৌছুলে শার্শা থানার উপ-পরিদর্শক (এসআই) শাহাবুরের নেতৃত্বে একদল পুলিশ তাদেরকে দাঁড় করায়।

এরপর তাদের শরীর তল্লাসী করে কোন কিছু পায় না। এতে এসআই সাহাবুর ক্ষিপ্ত হয়ে মশিউরের পকেটে থাকা ব্যবসায়ীক কাজের ২০ হাজার টাকা হাতিয়ে নেবার চেষ্টা করে। কিন্তু এতে বাধ সাধলে মশিউরকে বেধড়ক মারপিট করে। এতে মশিউর গুরুত্বর অসুস্থ হয়ে পড়েন।

তাকে সেখান থেকে তার সহকর্মী দুলাল দ্রুত এনে ২৫০ শয্যার যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

নির্যাতনের বিষয়টি আহতের ছেলে সাংবাদিক আল মামুন শাওন ও তার সহকর্মীরা যশোরের পুলিশ সুপার মইনুল হককে জানান। এরপর ঘটনা তদন্তের জন্য অতিরিক্ত পুলিশ সুপার জামাল আল নাসেরকে হাসপাতালে পাঠান।

তিনি হাসপাতালে চিকিৎসাধীন মশিউর রহমানের সাথে কথা বলেন। এরপর এসআই শাহাবুরকে ক্লোজ করা হয়েছে।