প্রবাসী কর্মীরাই বাংলাদেশের গোল্ডেন বয় : নুরুল ইসলাম

প্রবাসী কর্মীরাই বাংলাদেশের গোল্ডেন বয় : নুরুল ইসলাম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, বিদেশে অবস্থানরত ১ কোটি ২০ লাখ কর্মীর পাঠানো রেমিটেন্সই বাংলাদেশের সুগঠিত অর্থনীতির অন্যতম ভিত্তি।

আজ বুধবার মিরপুরে ‘ঢাকা টেকনিক্যাল টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

নুরুল ইসলাম বলেন, প্রবাসী কর্মীরাই বাংলাদেশের গোল্ডেনবয়। বিদেশের মাটিতে বাংলাদেশের কর্মীরা নানা প্রতিকূলতা জয় করে রেমিটেন্স প্রেরণের মাধ্যমে দেশকে সমৃদ্ধ করছে এবং সারাবিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে। ।

তিনি বলেন, বাংলাদেশ বিশ্বে সবচেয়ে বেশি কর্মী প্রেরণকারী দেশ। দিনে- দিনে বিশ্বে বাংলাদেশের কর্মীদের চাহিদা বাড়ছে। বর্তমানে জাপানে শিক্ষক, টেক্সটাইলে প্রশিক্ষিত লোক এবং মহিলা কর্মীদের ব্যাপক চাহিদা রয়েছে।

জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান, অতিরিক্ত সচিব (কর্মসংস্থান) ড. আহমদ মুনিরুছ সালেহীন, ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংকের রিজিওনাল ম্যানেজার নাসিসাস সুলাইমান, প্রকল্প পরিচালক ড. প্রকৌশলী মো. সাকাওয়াৎ আলী প্রমুখ বক্তব্য রাখেন। ।

প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৯৮ কোটি ৬৮ লাখ টাকা। এই প্রকল্পের আওতায় থাকছে একাডেমিক ভবন নির্মাণ, নারী, পুরুষ আলাদা টিচার্স ডরমেটরি, অফিসার্স কোয়ার্টার, স্টাফ কোয়ার্টার, ট্রেনিং যন্ত্রপাতি, যানবাহন, রিসার্স, ওয়েব বেসড ই-লার্নিং অ্যান্ড এমআইএস প্রকল্প।

ভিত্তিপ্রস্তর স্থাপন মন্ত্রী শেষে বাংলাদেশ-কোরিয়া করিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ‘এলজি আরএসি ইনভার্টার ল্যাব’ উদ্বোধন করেন। ।

About Benapole Pratidin

Check Also

৮০ কোটি টাকার বীজ-সার পাচ্ছেন ৭ লাখ কৃষক

এগারোটি ফসলের উৎপাদন বাড়াতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের জন্য ৭৯ কোটি ৯৯ লাখ ৮২ হাজার …