‘বেগম খা‌লেদা জিয়া : হার লাইফ, হার স্টোরি’ বইয়ের মোড়ক উন্মোচন

বর্ণাঢ্য দীর্ঘ রাজ‌নৈ‌তিক জীবনসহ নানা ঘটনা প্রবাহ নি‌য়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জীবনীগ্রন্থ ‘বেগম খা‌লেদা জিয়া : হার লাইফ, হার স্টোরি’-এর মোড়ক উন্মোচন করা হয়েছে।

গ্রন্থটির লেখক সাংবা‌দিক মাহফুজ উল্লাহ। গ্রন্থ‌টি প্রকাশ ক‌রে‌ছে দ্যা ইউনিভার্সেল একা‌ডেমি।

আজ রোববার ‌বি‌কে‌ল সা‌ড়ে ৩টার দি‌কে রাজধানী গুলশা‌নে লেক‌শোর হো‌টে‌লে এক অনাড়ম্বর অনুষ্ঠা‌নে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

ইং‌রে‌জি‌তে লেখা ৭৭১ পৃষ্ঠার এই গ্রন্থের মূল্য ধরা হ‌য়ে‌ছে ২ হাজার টাকা।

বইটিতে খালেদা জিয়ার বর্ণাঢ্য রাজনৈতিক জীবন, দূরদর্শিতা ও সংগ্রামের রোমাঞ্চকর গল্প তুলে ধরা হয়েছে। এছাড়া ২০০৭ সালের সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময়কালের কিছু কথাও বইটিতে উঠে এসেছে বলে জানা গেছে।

১৯৪৫ সালে দিনাজপুরে জন্ম নেওয়া খালেদা খানম পুতুল কীভাবে সেনা কর্মকর্তা জিয়াউর রহমানের স্ত্রী হলেন, স্বামীর মৃত্যুর পর গৃহবধূর দায়িত্ব ছেড়ে কিভাবে দলের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছিলেন এবং কিভাবে দেশনেত্রী হয়ে উঠলেন- সেইসব ঘটনাপ্রবাহ বর্ণনা করা হয়েছে বইটিতে।

এর আগে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে ‘প্রেসিডেন্ট জিয়া অব বাংলাদেশ : এ পলিটিক্যাল বায়োগ্রাফি’ শীর্ষক জীবনীগ্রন্থ লিখেছিলেন সাংবাদিক মাহফুজ উল্লাহ।

গত ৮ ফেব্রুয়া‌রি জিয়া অরফা‌নেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত হ‌য়ে পুরোনো ঢাকার সা‌বেক কেন্দ্রীয় কারাগা‌রে ব‌ন্দি র‌য়ে‌ছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

আজ প্রকাশনা অনুষ্ঠা‌নে উপ‌স্থিত ছি‌লেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, সা‌বেক রাষ্ট্রদূত আনোয়ার হা‌সিম, অবসরপ্রাপ্ত জজ ও কলা‌মিস্ট ইক‌তেদার আহ‌মেদ, সাংবা‌দিক নুরুল ক‌বির, অধ্যাপক আসিফ নজরুল, অধ্যাপক লাইলা এন ইসলাম প্রমুখ।