বেনাপোলে ৬৯ পিচ স্বর্ণের বারসহ আটক ২

যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পাচারকালে পৃথক অভিযান চালিয়ে ৬৯ পিচ স্বর্ণের বারসহ দুই পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা ।

বৃহস্পতিবার সকালে পৃথক অভিযানে বেনাপোল সাদিপুর মোড় ও আমড়াখালী চেকপোস্ট এলাকা থেকে স্বর্ণের বার গুলো উদ্ধার করা হয়।

আটকরা হলেন বেনাপোল সাদিপুর গ্রামের হাসমত উল্লাহর ছেলে মোমিনুর রহমান (৫০) ও বেনাপোল পোর্ট থানার পোড়াবাড়ী গ্রামের আব্দুল হাশেম চৌধুরীর ছেলে নুরুল ইসলাম (৩২) । 

বিজিবি জানায়, সকালে বিজিবি’র বিশেষ দলটি একজন সন্দেহভাজন ব্যক্তিকে বাই সাইকেলযোগে সীমান্তের দিকে যাওয়ার প্রাক্কালে বেনাপোল সাদিপুর বেলতলা মোড় পাকা রাস্তার উপর হতে মোমিনুর রহমান কে আটক করা হয়। পরবর্তীতে তাকে তল্লাশী করে তার পরিহিত লুঙ্গির সাথে কোমড়ে পেচানো অবস্থায় রাখা ৩ কেজি ৮শ’ ২০ গ্রাম (৪৯ টি স্বর্ণের বার) উদ্ধার করা হয়।

অপরদিকে বেনাপোল আমড়াখালী চেকপোষ্ট থেকে একটি লোকাল বাসে তল্লাশী করে ২০পিচ স্বর্ণের বারসহ নুরুল ইসলাম কে আটক করা হয়। আটককৃত স্বর্ণের ওজন ২ কেজি ৩৫০ গ্রাম।

যশোর ৪৯ বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্নেল কর্নেল সেলিম রেজা জানান, বেনাপোল সাদিপুর ও আমড়াখালী এলাকায় পৃথক অভিযান চালিয়ে ৬৯ পিচ (৬ কেজি ১.২৯ গ্রাম) স্বর্ণের বারসহ দুই জনকে আটক করা হয়েছে।  যার বাজার মূল্য প্রায় ৩ কোটি ১৬ লক্ষ টাকা। আটককৃতদের বিরুদ্ধে স্বর্ণ পাচারের মামলা দেওয়া হয়েছে।

Leave a Reply

shares