বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বন্ধ থাকবে ৪ দিন

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোলে টানা ৪ দিন বন্ধ থাকবে। বন্ধ থাকাকালীন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও ইমিগ্রেশন দিয়ে পাসপোর্টধারী যাত্রী সাধারণের চলাচল অব্যাহত থাকবে।

শনিবার (৫ অক্টোবর) সকাল থেকে ৮ অক্টোবর পর্যন্ত ওই পথে এই আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে।

ভারতের পেট্রাপোল বন্দরের ক্লিয়ারিং এজেন্ট স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, “এবার পূজায় ছুটি কাটাতে ব্যবসায়ীরা ৪ দিন বেনাপোল বন্দরের সঙ্গে বাণিজ্যিক কার্যক্রম বন্ধ রাখবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন।

৯ অক্টোবর সকাল থেকে পুনরায় বাণিজ্য কার্যক্রম শুরু হবে। বিষয়টি চিঠিতে পেট্রাপোল ও বেনাপোল বন্দর, কাস্টমস ও বাণিজ্যের সঙ্গে জড়িত বিভিন্ন ব্যবসায়ী সংগঠনকে জানানো হয়েছে।”

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ওসি মহসিন খান পাঠান জানান, এ পথে পূজার সময় আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকলেও যাত্রী সেবায় দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত স্বাভাবিক থাকবে।

বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার বেলাল হোসাইন চৌধুরী বলেন, ব্যবসায়ী ও পরিবহনে নিযুক্ত ব্যক্তিরা আমদানি-রপ্তানি না করলে বন্দরের কার্যক্রম বন্ধ হয়ে যায়। তবে সরকারি ছুটি ব্যতিত কাস্টমস কার্যালয় খোলা থাকবে।

Leave a Reply

shares