বেনাপোল বন্দরে পণ্যবোঝাই দুটি ভারতীয় ট্রাক জব্দ

বেনাপোল কাস্টমস কর্তৃপক্ষ আমদানীকৃত পণ্য বোঝাই দুটি ট্রাক জব্দ করেছে আইআরএমের একটি প্রতিনিধি দল।

মিথ্যা ঘোষণা দিয়ে ইমিটেশন জুয়েলারি পণ্য আমদানি করা হয়েছে এমন অভিযোগের ভিত্তিতে ট্রাক দুটি জব্দ করা হয়।
সোমবার সকালে প্রতিনিধি দলটি অভিযান চালিয়ে বেনাপোল বন্দরের  জিরো পয়েন্ট এলাকা থেকে পণ্য বোঝাই দুটি ভারতীয়  ট্রাক  জব্দ করে।
জব্দকৃত পণ্য চালানটির আমদানিকারক ঢাকার আনাস এন্টারপ্রাইজ। পণ্য চালানটির রফতানিকারক প্রতিষ্ঠান ভারতের জেইন এক্সপোর্ট। 
আমদানিকারক প্রতিষ্ঠান গত ১ নভেম্বর ঢাকার মেঘনা ব্যাংক লিমিটেড থেকে একটি এলসি খোলেন পণ্যটি আমদানি করার জন্য। পণ্য চালানটির  ইনভয়েজ মূল্য দেখানো হয়েছে ২৬ হাজার ১৬২ মার্কিন ডলার।
বেনাপোল কাস্টমস হাউসের ইনভেস্টিগেশন রিসার্স অ্যান্ড ম্যানেজমেন্ট গ্রুপের একটি প্রতিনিধি দল জব্দকৃত মালামাল পরীক্ষণ করবেন। পরীক্ষণে পণ্য চালানটির মালামাল ঘোষণার সঙ্গে মিল আছে কিনা তাও দেখবেন। তবে পণ্য চালানটিতে আমদানিকৃত পণ্যের ঘোষণায় আছে প্লাস্টিক বাংলা অ্যান্ড আদার্স। 
বেনাপোল কাস্টম হাউসের সহকারী কমিশনার উত্তম চাকমা জানান, গোপন সূত্রে সংবাদ পায় একজন আমদানিকারক ভারত থেকে মিথ্যা ঘোষণার মাধ্যমে একটি পণ্য চালান বেনাপোল বন্দরে নিয়ে আসছে।
এমন সংবাদে আইআরএম  টিমের প্রতিনিধি সহকারী রাজস্ব কর্মকর্তা মোস্তফা আবদল্লাহ আল মামুনকে নিয়ে  বন্দরের জিরো পয়েন্ট এলাকা থেকে পণ্য বোঝাই দুটি ভারতীয় ট্রাক জব্দ করি। পরে ট্রাক ২টি বেনাপোল কাস্টম হাউসে নিয়ে আসা হয়। আজ  মালামাল  পরীক্ষণ করা হবে। মিথ্যা ঘোষণা ও অমিল পাওয়া গেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
তবে  জব্দকৃত ট্রাক দুটির ড্রাইভার দুলাল দাস এবং তপন কুমার প্রাথমিকভাবে জানান তাদের গাড়িতে ইমিটেশন জুয়েলারি জাতীয় পণ্য আছে।

About Benapole Pratidin

Check Also

যশোর ৮৫-১ : শার্শায় ৭ নেতার আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ

যশোর ৮৫-১ : শার্শায় ৭ নেতার আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে যশোর-১ (শার্শা) আসন থেকে আওয়ামী লীগের ৭ জন মনোনয়ন …