ব্রাহ্মণবাড়িয়া-২: স্থগিত তিন কেন্দ্রে চলছে পুনঃভোট

আজ বুধবার ভোট নেওয়া হচ্ছে।

ওই তিনটি কেন্দ্র হলো আশুগঞ্জ উপজেলার বাহাদুরপুর, যাত্রাপুর ও সোহাগপুর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়। গত ৩০ ডিসেম্বর ভোটের দিন অনিয়ম ও গোলযোগের অভিযোগে এসব কেন্দ্রে ভোটের ফল স্থগিত করে নির্বাচন কমিশন।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, আজ ওই তিনটি কেন্দ্রে সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত একটানা ভোট নেওয়া হবে। তিনটি কেন্দ্রের ২০টি বুথে ভোট গ্রহণ চলবে। বিভিন্ন সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের তিনজন প্রিসাইডিং কর্মকর্তা, ২০ জন সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও ৪০ জন পোলিং কর্মকর্তা দায়িত্ব পালন করবেন।

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে ১৩২টি কেন্দ্র রয়েছে। এর মধ্যে ১২৯টি কেন্দ্রের ফল ঘোষণা করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা হায়াত-উদ-দৌলা খান। এ ফলাফলে বিএনপির প্রার্থী আবদুস সাত্তার ভূঁইয়া (ধানের শীষ) পেয়েছেন ৮২ হাজার ৭২৩ ভোট। স্বতন্ত্র প্রার্থী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি মঈনউদ্দিন (কলার ছড়া) পেয়েছেন ৭২ হাজার ৫৬৪ ভোট। সাত্তার ১০ হাজার ১৫৯টি ভোটে এগিয়ে রয়েছেন। স্থগিত তিনটি কেন্দ্রে ভোট রয়েছে ১০ হাজার ৫৭৪টি। এ আসনে মোট ১৩ জন প্রার্থী রয়েছেন। তবে মহাজোটের প্রার্থী জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের যুববিষয়ক উপদেষ্টা ও দলটির প্রেসিডিয়াম সদস্য রেজাউল ইসলাম ভূঁইয়া তাঁর শ্বশুর জাপার সাংসদ ও স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক মৃধাকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

আজ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা হায়াত-উদ-দৌলা-খান।