ভোট পিছিয়ে ৩০ ডিসেম্বর

বিভিন্ন রাজনৈতিক দলের দাবির মুখে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণের তারিখ পিছিয়ে ৩০ ডিসেম্বর করা হয়েছে।

আজ সোমবার দুপুরের দিকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা এ কথা জানান।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, “আমরা তফসিল পুনঃনির্ধারণের সিদ্ধান্ত নিয়েছি। ২৮ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করা যাবে। ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ হবে।”

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইভিএম প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে কে এম নুরুল হুদা বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও জোট আসন্ন জাতীয় নির্বাচনে আসার কথা জানিয়েছে। এটা আমাদের জন্য স্বস্তির বিষয়।

৮ নভেম্বর ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৩ ডিসেম্বর ভোট গ্রহণের দিন ধার্য করা হয়েছিল। এ ছাড়া মনোনয়নপত্র জমার শেষ তারিখ ছিল ১৯ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই ২২ নভেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ নভেম্বর।

মেলার উদ্বোধনী পর্বে অন্য নির্বাচন কমিশনাররা এবং ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এসময় উন্মুক্ত আলোচনায় আগত দর্শনার্থীদের মতামত গ্রহণ করে নির্বাচন কমিশন।

অন্যদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, ইসি তফসিল পেছাতে চাইলে আওয়ামী লীগ আপত্তি করবে না।

তবে রোববার জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা কামাল হোসেন ও মুখপাত্র বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জোটের এক সংবাদ সম্মেলন থেকে আসন্ন সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিলে সেই সংশয় কাটে। পরে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলও ভোটে অংশ নেওয়ার সিদ্ধান্ত জানায়।

About Benapole Pratidin

Check Also

জাতীয় পার্টির ১৮ দফা ইশতেহার: ‘গণতন্ত্রের বিকাশ ও সুশাসন প্রতিষ্ঠা’

জাতীয় পার্টির ১৮ দফা ইশতেহার: ‘গণতন্ত্রের বিকাশ ও সুশাসন প্রতিষ্ঠা’

১৮ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে জাতীয় পার্টি (জাপা)। শুক্রবার (১৪ডিসেম্বর) সকাল ১০টায় জাপা চেয়ারম্যান …