‘মধুর ক্যান্টিন’ সিনেমার শুটিং শুরু

এবার সিনেমায় উঠে আসবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক রেস্টুরেন্ট ‘মধুর ক্যান্টিন’। অনেক ইতিহাসের সাক্ষী হয়ে আছে এটি।

রবিবার সন্ধ্যায় মধুর ক্যান্টিনের সামনে মহরতের পর সিনেমাটির শুটিং শুরু হয়। গুণি চলচ্চিত্র নির্মাতা সাঈদুর রহমান সাঈদ নির্মাণ করছেন ‘মধুর ক্যান্টিন’ নামের এই সিনেমা।

মহরতে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এ ছাড়া মধুসূধন দে’র ছেলে অরুণ কুমার, চিত্রনায়ক ওমর সানি, চিত্র নায়িকা মৌসুমী, মহসীন পলাশ ও সোহানা সাবা, সিনেমাটির পরিচালক সাঈদুর রহমান সাঈদ, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজারসহ আরও অনেকেই মহরতে উপস্থিত ছিলেন।

মহরতের পর মধুর ক্যান্টিনের সামনে শুটিংয়ে অংশ নেন মহসীন পলাশ ও মৌসুমী। তাদের অভিনয়ের মাধ্যমেই ক্যামেরা ওপেন হয়। পলাশ পরিচালকের পায়ে সালম করে দাঁড়ান ক্যামেরার সামনে। নির্মাতা সাঈদুর রহমান সাঈদ দীর্ঘ ১৭ বছর পর ফিরলেন লাইট ক্যামেরা অ্যাকশনের জীবনে।

নির্মাতা জানালেন, ‘মধুর ক্যান্টিন’ সিনেমায় ওমর সানী মধু দা’র চরিত্রে অভিনয় করবেন আর মৌসুমীকে দেখা যাবে একজন যুদ্ধশিশুর চরিত্রে।

মুক্তিযুদ্ধের সময় জন্ম নেয়া একজন শিশু জীবনের এতোগুলো বছর পার করে এসে এখন কেমন আছেন? সেই গল্প ফুটে উঠবে মৌসুমীর চরিত্রে। ছবিটিতে মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করবেন পলাশ আর তার বিপরীতেই থাকছে সোহানা সাবা।

উল্লেখ্য, ১৯৭১ সালের ২৬ মার্চ পাকিস্তান সেনাবাহিনী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক-কর্মচারীদের ওপর নৃশংস হামলা চালায়। মধুর ক্যান্টিনের মধু দা’কে হত্যা করা হয়। সেই গল্প নিয়েই নির্মাণ হবে এই সিনেমা।

About Benapole Pratidin

Check Also

বিয়ের পিঁড়িতে বসলেন প্রিয়াঙ্কা চোপরা ও নিক জোনাস

অবশেষে বিয়ের পিঁড়িতে বসলেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপরা এবং মার্কিন সঙ্গীতশিল্পী নিক জোনাস। গতকাল ভারতের …