যশোর ৮৫-১: শার্শা আসনে দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

বেনাপোল প্রতিদিন ডেস্ক:

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর ৮৫-১ (শার্শা) আসনে স্বতন্ত্র প্রার্থী মাওলানা অাজিজুর রহমান এবং জাকের পার্টির প্রার্থী সাজেদুর রহমান ডাবলু’র দাখিল করা মনোনয়নপত্র বাতিল করেছেন রির্টানিং অফিসার।

রোববার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় জেলার রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মো. আব্দুল আওয়াল তাদের দুই জনের মনোনয়নপত্রটি বাতিল ঘোষণা করেন।

তিনি বলেন, স্বতন্ত্র প্রার্থী মাওলানা অাজিজুর রহমান কর্তৃক দাখিলকৃত ১ শতাংশ ভোটারের স্বাক্ষরে গড়মিল থাকায় এবং জাকের পার্টির প্রার্থী সাজেদুর রহমান ডাবল ‘র বিদ্যুৎ বিল বকেয়া থাকায় তাদের প্রার্থীতা বাতিল করা হয়েছে।

এই আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান এমপি শেখ আফিল উদ্দিন, বিএনপির প্রার্থী মফিকুল ইসলাম তৃপ্তি ও আবুল হাসান জহির ও ইসলামী আন্দোলনের প্রার্থী বখতিয়ার রহমান এর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

সকাল ৯টা থেকে এ যাচাই-বাচাই শুরু হয়েছে, চলবে বিকেল ৫টা পর্যন্ত।

ইসি জানায়, রিটার্নিং বা সহকারী রিটার্নিং কর্মকর্তারা কারও মনোনয়নপত্র বাতিল করলে সংক্ষুব্ধ ব্যক্তি আপিল করতে পারবেন। আপিল করতে হবে ইসির কাছে।

আগামীকাল (সোমবার) থেকে ৫ ডিসেম্বরের (বুধবার) মধ্যে ইসিতে অভিযোগ করতে পারবেন। ইসি ৬-৮ ডিসেম্বর পর্যন্ত আপিল শুনানি করে সিদ্ধান্ত দেবে। ।

আগামী ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনের ভোট। এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ২৮ নভেম্বর। প্রার্থিতা প্রত্যাহার ৯ ডিসেম্বর আর প্রতীক বরাদ্দ ১০ ডিসেম্বর।

About Benapole Pratidin

Check Also

জাতীয় পার্টির ১৮ দফা ইশতেহার: ‘গণতন্ত্রের বিকাশ ও সুশাসন প্রতিষ্ঠা’

জাতীয় পার্টির ১৮ দফা ইশতেহার: ‘গণতন্ত্রের বিকাশ ও সুশাসন প্রতিষ্ঠা’

১৮ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে জাতীয় পার্টি (জাপা)। শুক্রবার (১৪ডিসেম্বর) সকাল ১০টায় জাপা চেয়ারম্যান …