‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ ঐশী

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ ঐশী

আগামী ৮ ডিসেম্বর থেকে চীনে অনুষ্ঠেয় ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার মূল আয়োজনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন তিনি।

রোববার রাতে রাজধানীর বসুন্ধরা কনভেনশন সিটির রাজদর্শন হলে আয়োজিত গ্র্যান্ড ফাইনালে তার মাথায় মুকুট পরিয়ে দেওয়া হয়। প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছেন নিশাত নাওয়ার সালওয়া এবং দ্বিতীয় রানার আপ হন নাজিবা বুশরা।

সেরা সুন্দরীর মুকুট পরে উচ্ছ্বসিত ঐশী বলেন, “ভীষণ ভালো লাগছে। সবার প্রতি কৃতজ্ঞতা থাকল।”

মূল আয়োজনে বাংলাদেশকে কিভাবে উপস্থাপন করবেন- প্রশ্নে তিনি বলেন, “দেশের সংস্কৃতিকে মনে ধারণ করি। আমি দেশকে ভালোবাসি, দেশের সংস্কৃতিকে ভালোবাসি। এতদিন আমি নিজের হয়ে লড়ছিলাম। এখন দেশের জন্য লড়ছি। এটা অনেক বড় দায়িত্ব আমার জন্য। সবার কাছে দোয়া চাইছি।”

১৮ বছর বয়সী ঐশী চলতি বছর বিজ্ঞান বিভাগ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেছেন। তার বাবা একজন সমাজকর্মী, মা শিক্ষিকা। দুই বোনের মধ্যে তিনি ছোট।

পড়াশোনার পাশাপাশি স্কুল ও কলেজে নিয়মিত বিতর্কে অংশ নিয়েছেন ঐশী। প্রাতিষ্ঠানিক শিক্ষা না থাকলেও যুক্ত আছেন নাচে। সাঁতার, আঁকাআঁকি, লেখালেখি, গান, উপস্থাপনায়ও তার সমান আগ্রহ রয়েছে বলে জানান। যুক্ত আছেন বাল্যবিবাহ নিয়ে সচেতনতামূলক কর্মকাণ্ডেও।

ঐশীর জন্য শুভকামনা জানিয়েছেন তার নিকটতম দুই প্রতিদ্বন্দ্বী নিশাত ও নাজিবা।

নিশাত বলেন, “ওর (ঐশী) জন্য অনেক শুভকামনা থাকবে, ও যেন বিশ্বের দরবারে বাংলাদেশকে সুন্দরভাবে তুলে ধরতে পারে।”

ঢাকার মেয়ে নাজিবার চোখে প্রতিযোগিতার সবচেয়ে যোগ্য প্রতিযোগীই এবার বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায়।

অনুষ্ঠানে মূল বিচারকের দায়িত্ব পালন করেন কণ্ঠশিল্পী শুভ্রদেব, মডেল ও অভিনেতা খালেদ হোসেন সুজন, মডেল শাবনাজ সাদিয়া ইমি ও ব্যারিস্টার ফারাবী। আইকন বিচারক হিসেবে ছিলেন মাইলস ব্যান্ডের শাফিন আহমেদ, হামিন আহমেদ ও কোরিওগ্রাফার আনিসুল ইসলাম হিরু।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ডিজে সনিকা, আরজে নিরব ও আজরা মাহমুদ।

এর আগে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় ২০১৭ সালে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন জেসিয়া ইসলাম। তার আগে বাংলাদেশ থেকে ২০০১ সালে ৫১তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন তাবাসসুম ফেরদৌস শাওন।

বাংলাদেশ থেকে ১৯৯৪ সালে প্রথম বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় অংশ নেন আনিকা তাহের। এরপর ইয়াসমিন বিলকিস সাথী (১৯৯৫), রেহনুমা দিলরুবা চিত্রা (১৯৯৬), শায়লা সিমি (১৯৯৮), তানিয়া রহমান তন্বী (১৯৯৯) ও সোনিয়া গাজী (২০০০) মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছিলেন।

About Benapole Pratidin

Check Also

বিয়ের তারিখ জানালেন রণবীর-দীপিকা

সকল জল্পনার অবসান ঘটিয়ে বিয়ের তারিখ ঘোষণা করলেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন ও অভিনেতা রণবীর সিং। …