মেসির হ্যাটট্রিকে বার্সেলোনার জয়

কাম্প নউয়ে শনিবার রাতে লা লিগায় মেসির হ্যাটট্রিকে ৪-১ গোলে জিতেছে বার্সেলোনা। তাদের অন্য গোলটি সের্হিও বুসকেতসের। সব প্রতিযোগিতা মিলে দুই ম্যাচ পর জয়ের দেখা পেল কাতালান ক্লাবটি।

গত শনিবার লিগে লেভান্তের মাঠে এগিয়ে গিয়েও দ্বিতীয়ার্ধে সাত মিনিটের মধ্যে তিন গোল খেয়ে ৩-১ ব্যবধানে হেরেছিল বার্সেলোনা। এর তিন দিন পর চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে স্লাভিয়া প্রাহার বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল ভালভেরদের দল।

টানা দুই ম্যাচ জয়শূন্য থেকে খেলতে নামা বার্সেলোনার ম্যাচের শুরুটা ছিল অগোছালো। তবে ২৩তম মিনিটে লিওনেল মেসির সফল স্পট কিকে এগিয়ে যায় তারা। জুনিয়র ফিরপোর ক্রস সেল্তার ডি-বক্সে তাদের ডিফেন্ডার জোসেফ আইডুর হাতে লাগলে পেনাল্টিটি পায় স্বাগতিকরা।

৪০তম মিনিটে নিজেদের ডি-বক্সের বাইরে প্রতিপক্ষের মিডফিল্ডার পাপ ইয়াপকে ফাউল করে হলুদ কার্ড দেখেন মেসি। আর অসাধারণ এক ফ্রি-কিকে ম্যাচে সমতা টানেন উরুগুয়ের ডিফেন্ডার লুকাস।

সেল্তার সমতায় ফেরার স্বস্তি অবশ্য স্থায়ী হয়নি। প্রথমার্ধের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ২৫ গজ দূর থেকে আরেকটি চোখধাঁধানো ফ্রি-কিকে আবারও দলকে এগিয়ে নেন মেসি।

৮৫তম মিনিটে স্কোরলাইন ৪-১ করে জয় নিশ্চিত করেন বুসকেতস। বাঁ দিক থেকে দেম্বেলের বাড়ানো ক্রস ডিফেন্ডার দাভিদ ইয়ুনকা হেডে ফেরানোর চেষ্টা করলে ডি-বক্সের মুখে পেয়ে যান বুসকতেস। প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে জোরালো শটে কাছের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন স্প্যানিশ এই মিডফিল্ডার।

আগের ম্যাচে এইবারের মাঠে ৪-০ গোলে জিতে শীর্ষে উঠেছিল রিয়াল মাদ্রিদ। সেল্তাকে হারিয়ে শীর্ষে ফিরল বার্সেলোনা। ১২ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের পয়েন্ট সমান ২৫, তবে গোল ব্যবধানে পিছিয়ে দুইয়ে নেমে গেছে জিনেদিন জিদানের দল।

Leave a Reply

shares