যশোরে ডেঙ্গু আক্রান্ত ২ নারীর মৃত্যু

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জাহিদা বেগম (৩৫) ও জাহানারা বেগম (৪৫) নামে দুই ডেঙ্গু রোগী মারা গেছেন।

জাহিদা বেগম আজ বুধবার ভোরে এবং জাহানারা বেগম মঙ্গলবার ভোরে মৃত্যু হয়।

নিহতরা হলেন মণিরামপুর উপজেলার আব্দুল কাদেরের স্ত্রী জাহিদা বেগম (৩৫) এবং একই উপজেলার মশ্মিমনগর গ্রামের ইনতাজ আলীর স্ত্রী জাহানারা বেগম (৪৫)।

যশোর জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. আব্দুর রহিম মোড়ল জানান, সোমবার দুপুরে হাসপাতালে ভর্তি হন। পরীক্ষার পর দেখা যায় তিনি ডেঙ্গুতে আক্রান্ত হন। আজ বুধবার ভোরে রক্তের পাল্টিলেট বেড়ে যাওয়ায় ৬ টা ২৫ মিনিটে তার মৃত্যু হয়।

অপরদিকে গত সোমবার দুপুরে জাহানারা বেগম ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। এসময় তার ডায়েবেটিস নিয়ন্ত্রন ছিল না। তারপর রক্তের পাল্টিলেট ১ লাখ ৪০ হাজার এসে দাঁড়ালে মঙ্গলবার ভোর ৪টা ৩৫ মিনিটে তার মৃত্যু হয়।

যশোর সিভিল সার্জন ডা. দিলীপ কুমার রায় জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪৮ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এখন পর্যন্ত জেলায় ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ২ হাজার ৪২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ হাজার ৭৩৩ জন। এছাড়া যশোর ২৫০ শয্যা হাসপাতালে ৮৫ জন ও জেলার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ২২৪ জন চিকিৎসাধীন রয়েছে।

Leave a Reply

shares