যশোরে ২৭ নেতার আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ

যশোরে ২৭ নেতার আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্র বিতরণ শুরু হয়েছে। গতকাল সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রথমে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

এরপর দলটির সম্ভাব্য প্রার্থীরা রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবন থেকে নেতাকর্মীদের সাথে নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

গতকাল প্রথম দিন যশোরের ছয়টি নির্বাচনী এলাকার ২৬ জন নেতা মনোনয়নপত্র ক্রয় করেছেন। আজ আরো কয়েকজন নৌকা প্রতীক বরাদ্দের আকাক্সক্ষায় মনোনয়নপত্র ক্রয় করবেন বলে জানা গেছে।

দলীয় সূত্রে জানা যায়, প্রথম দিনে যশোরের ছয়টি আসনে ২৬ নেতা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সবচেয়ে বেশি যশোর-৪ আসন থেকে আটজন এবং সবচেয়ে কম যশোর-৬ আসন থেকে দুইজন মনোনয়পত্র ক্রয় করেছেন। এর আগে আওয়ামী লীগের এসব সম্ভাব্যপ্রার্থীরা দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে ঢাকায় যান।

যশোর-১ আসন (শার্শা) থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন জেলা আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক বেনাপোল পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটন, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মুজিবুদ্দৌলাহ সরদার কনক, পাসপোর্ট ও ইমিগ্রেশনের সাবেক মহাপরিচালক মুক্তিযোদ্ধা আব্দুল মাবুদ, বাংলা‌দেশ সুপ্রীম কোর্ট এর অ্যাডভোকেট ড. একেএম অাখতারুল কবীর।

যশোর-২ আসন (ঝিকরগাছা-চৌগাছা) থেকে জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলী রায়হান, বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির, সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক রফিকুল ইসলাম, চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সদস্য মাজাহারুল ইসলাম প্রিন্স।

যশোর-৩ আসন (সদর) থেকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন চাকলাদার, বর্তমান সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, সাবেক সংসদ সদস্য খালেদুর রহমান টিটো ও সাইফুদ্দিন আহমেদ।

যশোর-৪ আসন (বাঘারপাড়া) থেকে বর্তমান সংসদ সদস্য রনজিৎ কুমার রায়, সাবেক হুইফ শেখ আব্দুল ওয়াহাব, অভয়নগর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক সরদার অলিয়ার রহমান, জেলা আওয়ামী লীগের সদস্য নাজমুল ইসলাম কাজল, কৃষকলীগ নেতা আমজাদ হোসেন, ফরিদ জাহাঙ্গীর সোলাইমান হোসেন ও আলমগীর হোসেন রাজিব।

যশোর-৫ আসন (মণিরামপুর) থেকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট পীযুষ কান্তি ভট্টাচার্য, বর্তমান সংসদ সদস্য স্বপন কুমার ভট্টাচার্য, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, জেলা যুবলীগের সভাপতি মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, সাবেক ছাত্র নেতা কামরুল ইসলাম বারী ।

যশোর-৬ আসন (কেশবপুর) থেকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক ও বিশিষ্ট শিল্পপতি শেখ রফিক উদ্দিন।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, যশোর-১ আসনে নির্বাচন করতে আজ মনোনয়নপত্র সংগ্রহ করবেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বর্তমান সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন। এজন্য গতকাল রাতে শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ ঢাকায় পৌঁছেছেন।

এছাড়া আজ মনোনয়নপত্র সংগ্রহ করতে পারেন যশোর-২ আসনের ব্রিগেডিয়ার জেনারেল (অব.) নাসিরউদ্দিন, যুবলীগ নেতা আনোয়ার হোসেন, যশোর-৫ আসনের সাবেক সংসদ সদস্য খান টিপু সুলতানের স্ত্রী ডা. জেসমিন আরা বেগম, যশোর-৬ আসন থেকে কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন, সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এসএম আমির হোসেনসহ আরো কয়েকজন নেতা।

দলীয় সূত্র বলছে, ইতিমধ্যে কয়েক দফা জরিপের ফলাফল বিচার বিশ্লেষণ করে মনোনয়নপত্র সংগ্রহকারীদের মধ্যে নৌকা প্রতীক বরাদ্দ দেবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য আগামীকাল রোববার মনোনয়ন বোর্ডের প্রথম সভা অনুষ্ঠিত হবে।

গত বৃহস্পতিবার নির্বাচন কমিশন থেকে আগামী জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচন।

About Benapole Pratidin

Check Also

জাতীয় পার্টির ১৮ দফা ইশতেহার: ‘গণতন্ত্রের বিকাশ ও সুশাসন প্রতিষ্ঠা’

জাতীয় পার্টির ১৮ দফা ইশতেহার: ‘গণতন্ত্রের বিকাশ ও সুশাসন প্রতিষ্ঠা’

১৮ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে জাতীয় পার্টি (জাপা)। শুক্রবার (১৪ডিসেম্বর) সকাল ১০টায় জাপা চেয়ারম্যান …