যশোর ৮৬-২: চৌগাছা-ঝিকরগাছায় নৌকার টিকিট পেলেন নাসির উদ্দিন

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর ৮৬-২ চৌগাছা ঝিকরগাছা আসনে আওয়ামীলীগের টিকিট পেলেন সাবেক মেজার জেনারেল (অবঃ) ডাঃ নাসির উদ্দিন।

রোববার বিকালে তিনি দলীয় কার্যালয়ে কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপের কাছ থেকে দলীয় প্রত্যয়নপত্র সংগ্রহ করেন।

বর্তমান এমপি ও যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনিরের পরিবর্তে দল তাকেই মনোনয়ন দিয়েছে।

মেজর জেনারেল (অব.) নাসির দীর্ঘদিন বাংলাদেশ সেনাবাহিনীতে কর্মরত থাকাকালে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। আর্মি হেডকোয়ার্টার্সের মেডিকেল সার্ভিসের পরিচালক এবং বাংলাদেশ সেনাবাহিনীর আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ ও ডেন্টাল কলেজের কম্যান্ড্যাট হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে ঢাকার মার্কস মেডিকেল কলেজের অধ্যক্ষ তিনি।

দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, ৩০০ আসনের মধ্যে এদিন ‘২৩০টির মত’ আসনে আওয়ামী লীগের মনোনীতদের চিঠি দেওয়া হচ্ছে। আনুষ্ঠানিকভাবে মহাজোটের মনোনীতদের নাম ঘোষণা করা হবে সোমবার।No automatic alt text available.

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোরে আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়ন প্রাপ্তদের নাম দেওয়া হলো: শেখ আফিল উদ্দিন (যশোর-১), কাজী নাবিল আহমেদ (যশোর-৩), রণজিৎ কুমার রায় (যশোর-৪), স্বপন ভট্টাচার্য (যশোর-৫), ইসমাত আরা সাদেক (যশোর-৬)।

ঘোষিত তফসিল অনুযায়ী, একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে ৩০ ডিসেম্বর। এর আগে ২৮ নভেম্বর পর্যন্ত মনোনয়ন দাখিল করা যাবে। ২ ডিসেম্বর বাছাইয়ের পর প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ ডিসেম্বর পর্যন্ত। তার আগেই জোটের আসন ভাগাভাগি শেষ করতে হবে দলগুলোকে।