যশোর ৮৫ -১: শার্শা আসনে ৬ প্রার্থীর মনোনয়নপত্র জমা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৮৫ যশোর-১ (শার্শা) আসনে প্রতিদ্বন্দিতা করতে বিভিন্ন দল থেকে মোট ৬জন প্রার্থী উপজেলা সহকারি রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন।

বুধবার বিকেল পর্যন্ত পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন জানিয়ে শার্শা উপজেলার নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা পুলক কুমার মন্ডল বলেন, সকাল ১০-৩০মিনিটে বিএনপি’র মফিকুল হাসান তৃপ্তি, ১১-২০মিনিটে আওয়ামীলীগের আলহাজ্ব শেখ আফিল উদ্দিন, বেলা ৩-৩০মিনিটে বিএনপির আরেক প্রার্থী আবুল হাসান জহির, ৪টায় জাকের পাটির সাজেদুর রহমান ডাবলু ও ৫টা বাজার একটু আগে জাতীয় ঐক্যফ্রন্ট’র প্রার্থী মাওলানা আজিজুর রহমান এবং আগের দিন মঙ্গলবার ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের বখতিয়ার রহমান তার মনোনয়নপত্র জমা দিয়েছেন ।

শার্শা উপজেলার নির্বাচন কর্মকর্তা কামরুজ্জামান জানান, প্রত্যেক প্রার্থীরা নিজে উপস্থিত হয়ে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন । শার্শা উপজেলায় মোট ভোটার ২লাখ ৬৩ হাজার ৫৫২জন, এর মধ্যে ১লাখ ৩২হাজার ৫০জন নারী।

আওয়ামীলীগ প্রার্থী শেখ আফিল উদ্দিন মনোনয়নপত্র জমা দিয়ে সাংবাদিকদের বলেন, “সারা দেশের ন্যায় শার্শায় অবাধ নিরপেক্ষ এবং গ্রহনযোগ্য একটি নির্বাচন হবে। যা বিদেশের কাছে দেশের ভাবমূর্তি উজ্জল করবে। প্রশাসনের সবাই নিরপেক্ষ ভাবে কাজ করছে। আশা করছি, শান্তিপূর্ণ ও অংশগ্রণমূলক ভোট হবে।”

বিএনপি দলীয় প্রার্থী মফিকুল হাসান তৃপ্তি মনোনয়নপত্র জমা দিতে এসে বলেন, “এখনো লেবেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি। আশা করছি একটি গ্রহন যোগ্য নির্বাচনের জন্য সরকার সুষ্ট পরিবেশ তৈরি করবেন যেখানে সবাই সুষ্ঠভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। এর মাধ্যমে জয়ী হয়ে ইনশাল্লাহ আপনাদের সকলের পাশে থেকে কাজ করতে চাই।”

বিগত ১০টি জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে আওয়ামী লীগ ৫বার, বিএনপি ৩বার, জাতীয় পার্টি ও জামায়াতে ইসলামী ১বার করে জয়ী হয়েছে ।

About Benapole Pratidin

Check Also

ঐক্যফ্রন্টের ৩৫ দফা ইশতেহার: রাষ্ট্রের মালিকানা জনগণকে ফিরিয়ে দেওয়ার প্রতিশ্রুতি

ঐক্যফ্রন্টের ৩৫ দফা ইশতেহার

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জিতে ক্ষমতায় গেলে ‘রাষ্ট্রের মালিকানা জনগণের হাতে ফিরিয়ে দেওয়ার’ প্রতিশ্রুতি এসেছে …