যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বহিষ্কার

দুর্নীতির অভিযোগে যুবলীগ এর চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে বহিষ্কার করা হয়েছে।

রোববার (২০ অক্টোবর) প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রতিনিধি দলের বৈঠকে এ সিদ্ধান্ত নেন প্রধানমন্ত্রী।

বৈঠকের পর বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক করা হয়েছে চয়ন ইসলামকে। সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন হারুনুর রশিদ। এছাড়া যুবলীগের সর্বোচ্চ বয়সসীমা ৫৫ বছর নির্ধারণ করা হয়েছে। আগামী ২৩ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম কংগ্রেস অনুষ্ঠিত হবে।

সংগঠনের প্রেসিডিয়াম, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের সঙ্গে প্রধানমন্ত্রীর এ বৈঠকে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন এমপি, শেখ ফজলুর রহমান মারুফ ও শেখ আতিয়ার রহমান দিপু উপস্থিত নেই।

তাদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের দুর্নীতি-অনিয়মের সঙ্গে জড়িত থাকার অভিযোগ ওঠায় বৈঠকে তাদের বাদ দেয়া হয়েছে বলে জানা যায়। তবে বৈঠকে অংশ নিতে শেখ ফজলুর রহমান মারুফ গণভবনে গেলেও তাকে ভেতরে প্রবেশ করতে দেয়া হয়নি।

২০১২ সালে যুবলীগের ৬ষ্ঠ কংগ্রেসে যুবলীগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পান ওমর ফারুক চৌধুরী। সাম্প্রতিক ক্যাসিনো ও দুর্নীতিবিরোধী অভিযানে তার সম্পৃক্তার অভিযোগ উঠলে তিনি আড়ালে চলে যান।

Leave a Reply

shares