শার্শায় বেশি দামে পণ্য বিক্রি, ১ লক্ষ ৬৫ হাজার টাকা জরিমানা

করোনাভাইরাসের আতঙ্ককে পুঁজি করে শার্শায় বেশি দামে পণ্য বিক্রি ও দোকানে নির্ধারিত মূল্যতালিকা প্রদর্শন না করায় ১২ ব্যবসায়ীকে ১ লক্ষ ৬৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার বিকালে উপজেলার বাগআঁচড়া বাজারে বিভিন্ন আড়ৎ ও মুদি দোকানে এ ভ্রাম্যমান আদালত পরিচলনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোরশেদ আলম চৌধুরি।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী বাগআঁচড়া বাজারের রবিউল স্টোরকে ৫০ হাজার টাকা, বাবুল স্টোরকে ২৫ হাজার টাকা, বৈশাখী স্টোরকে ২০ হাজার টাকা, বিসমিল্লাহ স্টোরকে ২০ হাজার টাকা, ইউনুচ স্টোরকে ২০ হাজার টাকা, মওলা ভান্ডারকে ১০ হাজার টাকা, মেসার্স সালাম স্টোরকে ৫ হাজার টাকা, খলিল স্টোরকে ৫ হাজার টাকা, ইসরাফিল স্টোরকে ৫ হাজার টাকা, আল-আমীন ট্রেডার্সকে ২ হাজার, হারুন অর রশিদকে ৫ শত টাকা সহ মোট ১২ জন ব্যসায়ীকে ১ লক্ষ  ৬৫ হাজার টাকা জরিমান করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী ম্যাজিস্ট্রেট জানান, বিভিন্ন মারফত জানতে পারি করোনা ভাইরাসে মানুষ যখন অতঙ্কিত তখন এটাকে পুঁজি করে বিভিন্ন অসাধু ব্যবসায়ীরা নিত্যপণ্য দ্রব্য বেশী মুল্যে বিক্রি করছে। এমন খবরে বিকালে শার্শার বাগআঁচড়া বাজারে অভিযান পরিচলনা করে দেখা যায়, দ্রব্য মুল্যের মুল্য তালিকা নেই, চাউল রাখার জন্য চটের বস্তার ব্যবহার না করে প্লাস্টিকের বস্তার ব্যবহার করছে এবং প্রতি বস্তা চাউলে দুইশ’ থেকে তিনশ’ টাকা বেশী দরে বিক্রি করছে।

Leave a Reply

shares