বিশ্বকাপের সেরা গোল পাভার্ডের

বিশ্বকাপের শেষ ষোলোয় লিওনেল মেসির আর্জেন্টিনার বিরুদ্ধে ফ্রান্সের বেঞ্জামিন পাভার্ডের করা গোলই রাশিয়ায় সেরা গোল।

পাভার্ডের গোলটিকে বিশ্বকাপের সেরা গোলের স্বীকৃতি দিল ফিফা।

আরও পড়ুন- চৌগাছায় বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবলে সলুয়া ও মাধবপুর প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন

ফিফার ওয়েবসাইটে বিশ্বকাপের সেরা গোল বেছে নেওয়া হয় ফ্যানদের ভোটিংয়ের মাধ্যমে। সবচেয়ে বেশি ভোট পেয়েছে পাভার্ডের সেই গোল।

পাভার্ডের এই গোলটি নিয়ে গোটা বিশ্বকাপে ব্যাপক চর্চা হয়েছিল। কাজানে আর্জেন্টিনার বিরুদ্ধে প্রি-কোয়ার্টার ফাইনালে দ্বিতীয়ার্ধে ডিফেন্ডার লুকা এরনঁদেজের কাছ থেকে বল পেয়ে বক্সের বাইরে থেকে ডান পায়ের দুরন্ত ভলিতে বল জালে পাঠান পাভার্ড।

বলটি গোলে ঢোকার মুখে মারাত্মক বাঁক নিয়েছিল। ম্যাচ শেষে ২২ বছর বয়সী পাভার্ড বলেছিলেন, “তিনি গোলের কথা ভাবেননি, শুধু শটটা নিচে রাখতে চেয়েছিলেন।বল আমার কাছে আসার সময় লাফিয়ে উঠেছিল।বিশ্বকাপের সেরা গোল পাভার্ডের

যেদিক থেকে এসেছিল আমি সেদিকে আঘাত করার চেষ্টা করেছিলাম, যা সব সময় স্ট্রাইকাররা আমাকে বলে। যখন বল জালে গেল আমি খুব খুশি হয়েছিলাম।”France defender Pavard's spinning right-foot shot against Argentina in the round of 16 came top out of 18 candidates for the award. (Photo: AFP)

ফ্যানদের ভোটে রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় সেরা গোল নির্বাচিত হয়েছে জাপানের বিরুদ্ধে কলম্বিয়ার হুয়ান কুয়েন্ত্রারোর বুদ্ধিদীপ্ত ফ্রি কিক থেকে গোল।Image result for Benjamin Pavard

আর তৃতীয় সেরা গোল নির্বাচিত হয়েছে আর্জেন্টিনার বিরুদ্ধে গ্রুপ পর্বের ম্যাচে দূরপাল্লার শটে করা ক্রোয়েশিয়া অধিনায়ক লুকা মদ্রিচের গোলটি।