স্বাধীনতা দিবসে সারাদেশে একযোগে জাতীয় সংগীত

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের দিন আগামী ২৬ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে জাতীয় সংগীত পরিবেশন করা হবে।

এসময় সারাদেশে একযোগে জাতীয় সংগীত পরিবেশিত হবে। এছাড়া ১০-১৮ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত শুদ্ধসুরে জাতীয় সংগীত প্রতিযোগিতা ২০১৯ এর বিজয়ী দলগুলোকে পুরস্কার প্রদান করা হবে।

তথ্য বিবরণীতে বলা হয়েছে, শুদ্ধভাবে জাতীয় সংগীত চর্চাকে অনুপ্রাণিত করতে দেশব্যাপী প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে দলগত জাতীয় সংগীত প্রতিযোগিতা চলছে। এরই ধারাবাহিকতায় ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সমবেতভাবে জাতীয় সংগীত পরিবেশিত হবে।

এর মাধ্যমে আরেকবার বিশ্বে অনন্য রেকর্ড গড়তে যাচ্ছে বাংলাদেশ, এমনটাই আশা করছেন সংশ্লিষ্টরা।জানা গেছে, এ লক্ষ্যে মন্ত্রিপরিষদ বিভাগের সচিবের (সমন্বয় ও সংস্কার) সভাপতিত্বে একটি কমিটি কাজ করছে।

বিদেশস্থ বাংলাদেশ মিশন পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সম্ভব হলে বাংলাদেশের সাথে একই সময়ে এবং অন্যান্যরা একই দিনে সুবিধাজনক সময়ে জাতীয় সংগীত পরিবেশন কর্মসূচি পালন করবে বলে আজ এক তথ্য বিবরণীতে বলা হয় ।