হাসপাতাল থেকে কারাগারে খালেদা জিয়া

খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে কারাগারে নিয়ে যাওয়া হয়েছে।

নাইকো দুর্নীতি মামলার বিচারের জন্য নাজিমুদ্দিন রোডের পুরানো কেন্দ্রীয় কারাগার ভবনে ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাস বসানোর আদেশ জারির পর এ মামলার প্রধান আসামি খালেদা জিয়া।

বৃহস্পতিবার বেলা ১১টা ২৫ মিনিটে পুলিশের একটি কালো এসইউভি বঙ্গবন্ধু মেডিকেল থেকে বিএনপি চেয়ারপারসন খালেদাকে নিয়ে পুরান ঢাকায় কারাগারের পথে রওনা হয়। ১৫ মিনিটের মাথায় গাড়িটি কারাভবনের মূল ফটক দিয়ে ভেতরে প্রবেশ করে।   

খালেদাকে হাসপাতাল থেকে কারাগারে ফিরিয়ে নেওয়ার জন্য সকাল থেকে শাহবাগে বঙ্গবন্ধু মেডিকেল এবং নাজিমুদ্দিন রোডে নেওয়া হয় ব্যাপক নিরাপত্তা।

হাসপাতাল থেকে খালেদা জিয়ার ব্যক্তিগত জিনিসপত্র সকালে একটি গাড়িতে করে কারাগারে নিয়ে যাওয়া হয় বলে একজন কারা কর্মকর্তা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান।

পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, কারাগারের একটি ভবনে বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাসে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানিতে হাজির করা হবে।  

তবে শুনানি শেষে তাকে আবার কারাগারে ফিরিয়ে নেওয়া হবে, নাকি আগের মত কারাগারের একটি ভবনে রাখা হবে সে বিষয়টি স্পষ্ট করেননি তারা।

খালেদাকে পুরোপুরি কারাগারে ফিরিয়ে নেওয়া হচ্ছে কি না জানতে চাইলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন  বলেন, “হতে পারে, আমি ব্যস্ত, পরে কথা বলব।”

দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কামাল বলেন, বুধবার আদালত স্থানান্তরের প্রজ্ঞাপন হওয়ার পর বৃহস্পতিবার সকালে কারা ভবনের বিশেষ এজলাসে আদালতের কার্যক্রম শুরুর প্রস্তুতি নেওয়া হয়।

ঢাকার ৯ নম্বর বিশেষ জজ মাহমুদুল কবীরের আদালতে এদিন আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি হওয়ার কথা রয়েছে।

About Benapole Pratidin

Check Also

আলোচনায় অগ্রগতি আছে, সংলাপ অব্যাহত থাকবে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আলোচনায় অগ্রগতি আছে, …