নতুন সড়ক নয়, বিদ্যমানগুলো সংস্কারের নির্দেশ প্রধানমন্ত্রীর

নতুন সড়ক নির্মাণের চেয়ে বিদ্যমান সড়কে রক্ষাণাবেক্ষণের গুরুত্ব দিতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন সড়ক নির্মাণে ব্রেক (বিরতি) দিয়ে পুরাতন সড়কে নজর দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

মঙ্গলবার (১০ মে) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এসব নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা।

সভা শেষে সাংবাদিকদের ব্রিফ করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামসুল আলম। সেখানে প্রধানমন্ত্রীর এ নির্দেশনার কথা জানান পরিকল্পনামন্ত্রী।

এসময় পরিকল্পনা সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী, ভৌত অবকাঠামো বিভাগের সদস্য (সচিব) মামুন-আল-রশীদ, কৃষি, পানিসম্পদ ও পল্লী প্রতিষ্ঠান বিভাগের সদস্য শরিফা বেগমসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা উল্লেখ করে পরিকল্পনামন্ত্রী বলেন, নতুন সড়ক আর না বানিয়ে চলমান সড়ক রক্ষণাবেক্ষণের পরিধি বাড়াতে একনেক সভায় প্রধানমন্ত্রী অনুশাসন দিয়েছেন। প্রধানমন্ত্রী বলেনছেন, পৃথিবীর মধ্যে বাংলাদেশে সড়কের ঘনত্ব বেশি। নতুন সড়ক নির্মাণে ব্রেক (বিরতি) দিয়ে যেগুলো বানানো হয়েছে সেগুলো রক্ষণাবেক্ষণ করতে হবে। দেশে যথেষ্ট সড়ক নির্মাণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.