বেনাপোল বন্দরে ডাকা কর্মবিরতি প্রত্যাহার

দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোলে পর্যাপ্ত ক্রেন ও ফর্কলিফ্টের দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছিল বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতি। তবে বন্দর কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা সাপেক্ষে সেই কর্মসূচি প্রত্যাহার করেছেন তারা।

বেনাপোল স্থল বন্দর কর্তৃপক্ষের সাথে যৌথ আলোচনার ভিত্তিতে ৫টি শর্ত আরোপ করে এই কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে।

বেনাপোল বন্দরে ভারী পণ্য ওঠানো-নামানোর জন্য পর্যাপ্ত ক্রেন ও ফর্কলিফ্ট না থাকায় পণ্য খালাস ব্যহত হতো। ফলে সমিতির সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার (১৭ মে) থেকে ধর্মঘটের ডাক দিয়েছিলেন তারা। পরবর্তীতে সোমবার বন্দর কর্তৃপক্ষ তাদের সঙ্গে আলোচনায় বসে আগামী ৩১ মে’র মধ্যে এ বন্দরে সাময়িক ব্যবস্থা হিসেবে নতুন ৩টি ক্রেন ও ৩ টি ফর্কলিফ্টের ব্যববস্থা করা হবে আশ্বস্ত করেছে।

সেই সঙ্গে অদক্ষ ক্রেন ও ফর্কলিফ্ট চালক পরিবর্তন করা হবে বলেও জানিয়েছে। এছাড়া আগামী ১৫ জুনের মধ্যে বন্দরের চাহিদা অনুযায়ী ক্রেন ও ফর্কলিফ্ট সংযুক্ত করা হবে বলে বন্দর কর্তৃপক্ষ তাদেরকে কথা দিয়েছে।

এদিকে বেনাপোল বন্দরের উপপরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার জানান, ১৫ দিনের মধ্যে ক্রেন-ফর্কক্লিপের সমাধান ও ২ মাসের মধ্যে অন্যান্য সমাস্যার সমাধান করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আশা রাখছি, নিদিষ্ট সময়ের মধ্যে এ কাজ সম্পন্ন হবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published.

Facebook
YouTube
Instagram