বেনাপোলে ৭ টি অবৈধ করাত কলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

0 min read

বেনাপোলে অবৈধ ও লাইসেন্স বিহীন ৭টি করাত কলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

মঙ্গলবার সকালে বন বিভাগ, বিদ্যুৎ ও আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে বেনাপোলের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে লাইসেন্স বিহীন এই সব করাত কলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

জানা যায়, বেনাপোল বাহাদুরপুর সড়কের আবাসিক এলাকা ও কাগজপুকুর, খড়িডাঙ্গা এলাকায় দীর্ঘদিন ধরে কোন প্রকার অনুমোদন ও বৈধ লাইসেন্স ছাড়াই ৭টি করাতকল তাদের ব্যবসা পরিচালনা করে বৃক্ষনিধন অব্যাহত রেখেছে। অবাধে গাছ কাটা হচ্ছে। এতে করে পরিবেশের মারাত্মক ক্ষতি সাধন করা হচ্ছে। এই সব অনানুমোদিত কলের কারণে প্রতি বছর সরকার হারাচ্ছে বিপুল পরিমাণ রাজস্ব আয়।

এই সময় উপস্থিত ছিলেন, বেনাপোল পল্লী বিদ্যুৎ সাব জোনাল অফিসের এজিএম মোঃ আসাদুজ্জামান, শার্শা সামাজিক বনায়ন নাসার্রী ও প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এম মিজানুর রহমান সহ বনবিভাগ, বিদ্যুৎ বিভাগ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বেনাপোল পল্লী বিদ্যুৎ সাব জোনাল অফিসের এজিএম মোঃ আসাদুজ্জামান বলেন, লাইসেন্স ছাড়া দীর্ঘ দিন থেকে এই সব সমিল কার্যক্রম চালিয়ে আসছে। পরে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আমরা অভিযান করে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছি।

বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এম মিজানুর রহমান বলেন, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে বেনাপোলে অবৈধভাবে লাইসেন্স বিহীন করাত কলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। জনস্বার্থে এই ধরণের অভিযান অব্যাহত থাকবে।

You May Also Like

+ There are no comments

Add yours