ইমরান খানের তিন বছরের সাজা স্থগিত

1 min read

তোশাখানা দুর্নীতি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে দেওয়া ৩ বছরের সাজা স্থগিত করেছেন ইসলামাবাদ হাইকোর্ট। তাকে এবার জামিনে ছেড়ে দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৯ আগস্ট) আদালতের দুই সদস্যের বেঞ্চ এই রায় দেওয়ার পরপরই অ্যাটোক কারাগারে বন্দি থাকা ইমরানকে জামিন দিয়ে মুক্তি দিতে বলা হয়।

আদালত পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যানকে মুক্তি দিতে নির্দেশ দিলেও মঙ্গলবারই তিনি মুক্তি পাচ্ছেন কিনা, তা নিশ্চিত নয়। কেননা, সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আরও কয়েকটি মামলা চলমান, সেগুলোতেও তাকে গ্রেপ্তার দেখানো হয়েছিল।

এক্সপ্রেস ট্রিবিউন, জিও নিউজ, ডনের প্রতিবেদনে বলা হয়েছে, যেসব মামলায় ইমরান গ্রেপ্তার হয়েছেন, সবগুলো থেকেই তাকে জামিন পেতে হবে। তবে তোশাখানা মামলায় তার সাজা স্থগিত হয়েছে, এটি ইমরানের জন্য বড় বিজয়।

প্রতিবেদনে বলা হয়েছে, অন্যান্য মামলা থেকে ইমরান খানের জামিনের জন্য মঙ্গলবারই তার আইনজীবীরা আবেদন করেছেন।

মঙ্গলবার স্থানীয় সময় দুপুর ১টার দিকে ইসলামাবাদ আদালত তোশাখানা মামলায় ইমরানকে দেওয়া তিন বছরের সাজা স্থগিত করেন। এর আগে গত ২৩ আগস্ট এ মামলায় পাকিস্তানের ইমরান খানের বিরুদ্ধে যে রায় দেওয়া হয়েছিল, তাতে ‘গুরুতর ত্রুটি’ ছিল বলে জানান পাকিস্তানের সুপ্রিম কোর্টের তিন সদস্যের বেঞ্চ। পরে এ নিয়ে পর্যবেক্ষণের পর ইসলামাবাদ আদালতকে তার করণীয় বাস্তবায়নের নির্দেশ দেন সুপ্রিম কোর্ট। সে ধারাবাহিকতায় এ মামলায় দেওয়া তার সাজা স্থগিত করা হলো।  

You May Also Like

+ There are no comments

Add yours